Tuesday, June 28, 2022
সব খবরকানাডায় বাড়ছে মঙ্কিপক্স 

কানাডায় বাড়ছে মঙ্কিপক্স 

কানাডা নতুন করে মাঙ্কিপক্সের সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ১৫। কানাডার স্বাস্থ্যমন্ত্রী জিন-ইভেস ডুকলোস বলেছেন, কানাডার পাবলিক হেলথ এজেন্সি কুইবেক প্রদেশে মাঙ্কিপক্সের আরও ১০টি কেস চিহ্নিত করেছে।

এর ফলে দেশে মোট কেস বেড়ে হয়েছে ১৫। পাশাপাশি আরও অনেক নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আগামীদিনে সংক্রমণের সংখ্যা বাড়বে বলে আশঙ্কা করেছেন তিনি। বিশ্বজুড়ে কোভিড মহামারীর পর উদ্বেগ বাড়াচ্ছে মাঙ্কি ভাইরাস। এখনও পর্যন্ত ১৯টি বেশির দেশে ১৩১টিরও বেশি মাঙ্কিপক্সের ঘটনা নিশ্চিত করা হয়েছে। অস্ট্রেলিয়া, বেলজিয়াম, কানাডা, ফ্রান্স, স্পেন পর্তুগালের মত দেশগুলিতে সংক্রমণ বাড়ছে মাঙ্কিপক্সের। তবে এই উদ্বেগের মধ্যেই ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইজরি গ্রুপ অন ইমিউনাইজেশনের চেয়ারম্যান এন কে অরোরা বলেছেন, মাঙ্কিপক্স নিয়ে উদ্বেগের কারণ নেই। এই ভাইরাস কোভিডের মত সংক্রমক বা মারাত্মক নয়। তবে যাদের ইমিউনিটি অনেকটাই কম তাদের ক্ষেত্রে এই ভাইরাস মারাত্মক রূপ নিতে পারে। কেন্দ্র এই নিয়ে বিশেষ কমিটি গঠন করেছে যারা এই পরিস্থিতির উপর নজর রাখছে। উল্লেখ্য, এখনও অবধি দেশে কোনো মাঙ্কি ভাইরাস আক্রান্তের খবর পাওয়া যায়নি।

More News

মাঙ্কিপক্স নিয়ে জরুরী বৈঠকে হু 

0
বিশ্বজুড়ে মাঙ্কি পক্সের সংক্রমণের উপর নজরদারির জন্য জরুরী কমিটি গঠন করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা তথা...

মাংকিপক্স মহামারির রূপ নেবে না

0
মাংকিপক্সের প্রাদুর্ভাব মহামারিতে রূপ নেবে বলে মনে করে না বিশ্ব স্বাস্থ্য সংস্থা,ডাব্লিউএইচও।  মাংকিপক্স সংক্রান্ত শীর্ষ...

দেশে প্রথম মাঙ্কি পক্সের নমুনা পরীক্ষা 

0
উত্তরপ্রদেশে মাঙ্কি পক্স ভাইরাস সংক্রমণের আশঙ্কায় পাঁচ বছরের এক শিশুর নমুনা পরীক্ষা করতে দেওয়া হয়েছে।...