Wednesday, February 21, 2024
Sportsনেইমারের সান্তোসে ফেরা নিয়ে আলোচনা

নেইমারের সান্তোসে ফেরা নিয়ে আলোচনা

সান্তোসে ২০০৩ থেকে ২০০৯, বার্সেলোনাতে  ২০০৯ থেকে ২০১৭। সান্তোসে ৬ আর বার্সেলোনায় ৮ বছর, নেইমারের সেরা সময় কি এই ১৪ বছরই ছিল। প্রশ্নটা ফুটবল–বিশ্বে আছে।

নেইমারের ক্যারিয়ার নিয়ে এমন প্রশ্ন থাকার যথেষ্ট কারণও আছে। ২০১৭ সালে ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখানোর পর থেকেই যে নেইমারের পারফরম্যান্সের গ্রাফ নিম্নমুখী। সেরা সময়ে ফিরতে ৩২ বছর বয়সী নেইমার কি আবার সান্তোসে ফিরবেন? ব্রাজিলের ক্লাবটির সভাপতি মার্সেলো তিসেইরা বলেছেন, নেইমারের সঙ্গে এ নিয়ে তাঁর কথা হয়েছে। আলোচনটা কার্যকর ছিল বলেও উল্লেখ করেছেন তিনি। পিএসজিতে ৬ সিজন কাটালেও নেইমার প্যারিসের ক্লাবটিতে সেভাবে থিতু হতে পারেন নি। ৬ সিজনে ৫টি লিগসহ ১৩টি ট্রফি জিতলেও পিএসজির সবচেয়ে কাঙ্ক্ষিত চ্যাম্পিয়নস লিগ অধরাই থেকে গেছে নেইমারের। বারবার চোটে পড়া এবং চ্যাম্পিয়নস লিগ জেতাতে না পারায় প্যারিসে শেষ দিকে নেইমারকে দুয়োও শুনতে হয়েছে পিএসজির সমর্থকদের কাছ থেকে।  শেষ পর্যন্ত পিএসজিতে টিকতে না পেরে গত বছর ফ্রান্স থেকে চলে গিয়েছেন সৌদি আরবের ফুটবলে। সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালে নাম লিখিয়েও খুব একটা স্বস্তিতে নেইমার। দলটির হয়ে মাত্র ৩ ম্যাচ খেলার পরই চোটে পড়েন ব্রাজিলিয়ান তারকা নেইমার। এখনো মাঠে ফিরতে পারেননি। বিদেশি কোটার সদ্ব্যবহার করার জন্য আল হিলাল এ সিজনের প্রো লিগের স্কোয়াড থেকে নেইমারকে বাদ দিয়ে আরেকজনে রেখেছে।এর মধ্যেই গুঞ্জন ,আল হিলাল নেইমারকে আর দলেই রাখতে চায় না। নেইমারও নাকি সৌদি আরবের ফুটবলে থাকতে চান না। এই মুহূর্তে ব্রাজিলে পুনর্বাসনে থাকা নেইমারের সম্প্রতি দেখা হয়েছে সান্তোসের সভাপতি তিসেইরার সঙ্গে।

More News

মোটা ,শুনে রাগলেন নেইমার

0
চোটের জন্যে দীর্ঘদিন ধরে আছেন মাঠের বাইরে। নেই ফুটবলের ব্যস্ততা, শারীরিক পরিশ্রম। তাতে স্বাভাবিকভাবেই স্বাস্থ্য একটু...

নেইমারের দলবদল, ফ্রান্সে পুলিশের তল্লাশি

0
২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। দলবদলে অনিয়ম সন্দেহে ফ্রান্সের অর্থ মন্ত্রণালয়ে তল্লাশি...

নেইমারকে ছাড়াই ব্রাজিল,বললেন দরিভাল

0
সান্তোসে নেইমারের ক্যারিয়ারের শুরুর সময়ের কোচ ছিলেন দরিভাল জুনিয়র। তখন নেইমারের সঙ্গে ঝামেলায় চাকরিও হারিয়েছিলেন...