Thursday, October 6, 2022
আন্তর্জাতিক সংবাদবাংলাদেশে আশ্রয় পেল না পাক যুদ্ধজাহাজ 

বাংলাদেশে আশ্রয় পেল না পাক যুদ্ধজাহাজ 

বাংলাদেশের অনুমতি না মেলায় পাকিস্তানের যুদ্ধজাহাজকে আশ্রয় দেওয়ায় সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। চিনের প্রযুক্তিগত সহায়তায় নির্মিত পাকিস্তানের যুদ্ধজাহাজ পিএনএস তৈমুর সাংহাই বন্দর থেকে পাকিস্তান অভিমুখে যাত্রা শুরু করেছে।
চলতি মাসেই জাহাজটিকে পাকিস্তানি নৌবাহিনীর সঙ্গে যুক্ত করা হবে। জাহাজটির পোতাশ্রয় হিসাবে প্রথমে বাংলাদেশের চট্টগ্রাম বন্দরকে বেছে নেওয়া হয়েছিল।কিন্তু অগস্ট মাসকে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মৃত্যুমাস হিসাবে স্মরণ করা হয় বাংলাদেশে। তাই এই বিষয়ে শেখ হাসিনা সরকারের কাছ থেকে প্রয়োজনীয় অনুমতি পাওয়া যায়নি। শেষ পর্যন্ত পাকিস্তানি যুদ্ধজাহাজকে আশ্রয় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। চলতি মাসেই কলম্বো বন্দরে পৌঁছবে এই যুদ্ধজাহাজ। তবে কূটনীতিকবিদদের মতে, সেপ্টেম্বরে ভারত সফরে আসতে চলেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই সফরেই দুই দেশের যৌথ উদ্যোগে নির্মিত বাংলাদেশের ১৩২০ মেগাওয়াটের মৈত্রী তাপবিদ্যুৎ প্রকল্পের উদ্বোধন হবে। এই আবহে পাকিস্তানি যুদ্ধজাহাজকে আশ্রয় দিতে চাইছে না বাংলাদেশ।

More News

 কলকাতায় সিঁদুর খেললেন বাংলাদেশের অভিনেত্রী 

0
দশমীর দিন কলকাতায় এসে কাঁকুড়গাছি যুবক বৃন্দের মণ্ডপে সিঁদুর খেলায় মেতেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অপু...

হায়দারাবাদে জঙ্গি যোগের অভিযোগে আটক ৩

0
জঙ্গিযোগের অভিযোগে হায়দারাবাদ থেকে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। হায়দারাবাদ পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, হায়দারাবাদের মুশারামবাঘ থেকে...

বসিরহাট সীমান্তে ছাত্রীর ব্যাগে প্রচুর সোনার রিং

0
বসিরহাটে ভারত-বাংলাদেশ সীমান্তে প্রচুর সোনার রিং সহ ক্লাস টেনের ছাত্রীকে আটক করেছে বিএসএফ। জানা গিয়েছে...