Tuesday, September 27, 2022
Top Newsনিজাম প্যালেসে আবারও পার্থ-কে সিবিআই জেরা

নিজাম প্যালেসে আবারও পার্থ-কে সিবিআই জেরা

সুপ্রিম কোর্টে আবেদন খারিজের দিনই নিজাম প্যালেসে সিবিআই জেরার মুখোমুখি রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রাযকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু আবেদনে ত্রুটি থাকায় তা বাতিল হয়ে যায়।
এদিকে এসএসসি দুর্নীতি মামলায় গত বুধবার সিবিআই সাড়ে ৩ ঘণ্টা জেরা করেছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। এরপর আবারও বুধবার সকাল ১১টার মধ্যে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয় পার্থ চট্টোপাধ্যায়কে। এসএসসি নিয়োগে শান্তিপ্রসাদ সিনহার নেতৃত্বাধীন কমিটিকে বেআইনি বলে ঘোষণা করেছিল কলকাতা হাইকোর্ট। সেই সময শিক্ষামন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই সূত্রে খবর প্রথম দিন জিজ্ঞাসাবাদে প্রাক্তন শিক্ষামন্ত্রী দাবি করেন এসএসসি-র উপদেষ্টা কমিটি গড়লেও সেই কমিটির ওপর তাঁর নিয়ন্ত্রণ ছিল না। নিয়োগ প্রক্রিয়া সম্পর্কেও তিনি কিছু জানতেন না বলে দাবি করেন পার্থ চট্টোপাধ্যায়। যদিও সিবিআই সূত্রে খবর উপদেষ্টা কমিটির সদস্যদের বয়ানের সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের বয়ানের অসঙ্গতি রয়েছে। তাই সিবিআই গোয়েন্দারা নিশ্চিত হতে চাইছেন উপদেষ্টা কমিটির ওপর কার নিয়ন্ত্রণ ছিল, কার নির্দেশে নিয়োগ হয়েছিল। এই সব প্রশ্নের জবাব পেতেই ফের পার্থ চট্টোপাধ্যায়কে দ্বিতীয়বার তলব করা হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। আয়কর, ব্যাঙ্ক সংক্রান্ত নথিও জমা দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

More News

পুজোয় জেলেই শান্তিপ্রসাদ, ২ মিডলম্যানও 

0
পুজোয় জেলেই থাকতে হবে এসএসসি দুর্নীতি মামলার উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান শান্তিপ্রসাদ সিনহাকে। ৫ অক্টোবর...

নিয়োগ প্রক্রিয়া দেখত শিক্ষা দফতর : পার্থ  

0
নিয়োগ দুর্নীতিকাণ্ডে ফের বিস্ফোরক প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই সূত্রের খবর, জেরার মুখে পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, তিনি শুধু...

তৃণমূলের দাদাগিরি শেষ, তোপ দিলীপের

0
সোজা হয়ে দাঁড়াতে পারেন না, কি দাওয়াই দেবেন? ইকো পার্কে প্রাতঃভ্রমণে এসে মদন মিত্রকে কটাক্ষ...