Tuesday, June 28, 2022
Top Newsহিসেবে দেয়ার পর ও পার্থকে দীর্ঘ জেরা

হিসেবে দেয়ার পর ও পার্থকে দীর্ঘ জেরা

দ্বিতীয় দিনে সিবিআইয়ের সাড়ে ৮ ঘণ্টা ম্যারাথন জেরা সামলে নিজাম প্যালেস থেকে বেরোন রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই সূত্রে খবর ২ দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। 
সিবিআই সূত্রে খবর উপদেষ্টা কমিটির সদস্যদের বয়ানের সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের বয়ানের অসঙ্গতি রয়েছে। তাই সিবিআই গোয়েন্দারা নিশ্চিত হতে চাইছেন উপদেষ্টা কমিটির ওপর কার নিয়ন্ত্রণে ছিল, কার নির্দেশে নিয়োগ হয়েছিল। এই সব প্রশ্নের জবাব পেতেই ফের পার্থ চট্টোপাধ্যায়কে দ্বিতীয়বার তলব করা হয়। বুধবার আয়কর, ব্যাঙ্ক সংক্রান্ত নথিও জমা দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। প্রথম দফায় ২ ঘণ্টা জেরার পর আধ ঘণ্টা ব্রেক দেওয়া হয়েছিল। এরপর দ্বিতীয় দফায় সাড়ে ৪ ঘণ্টা জেরা করা হয়। এরপর ১ ঘণ্টা এসপি রাজীব মিশ্র পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে। রেকর্ড করা হয় বয়ান। সেই বয়ান খতিয়ে দেখেন জয়েন্ট ডিরেক্টর, এসপি, অ্যাডিশনাল এসপি। বয়ান খতিয়ে  দেখার পর পরবর্তী সিদ্ধান্ত নেবেন সিবিআই আধিকারিকরা। দ্বিতীয় দফায় সিবিআই তলবে সকাল ১০টা ৪৫ মিনিটে নিজাম প্যালেসে পৌঁছে গিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। এরপর ১১ টা থেকে জেরা করা শুরু হয় রাজ্যের শিল্পমন্ত্রীকে। সিবিআই সূত্রে খবর প্রথম দিন জিজ্ঞাসাবাদে প্রাক্তন শিক্ষামন্ত্রী দাবি করেন এসএসসি-র উপদেষ্টা কমিটি গড়লেও সেই কমিটির ওপর তাঁর নিয়ন্ত্রণ ছিল না। নিয়োগ প্রক্রিয়া সম্পর্কেও তিনি কিছু জানতেন না বলে দাবি করেন পার্থ চট্টোপাধ্যায়।

More News

হাজরা-করুণাময়ীতে টেট প্রার্থীদের বিক্ষোভ, ধুন্ধুমার

0
হাজরা মোড়ে ২০১৪ সালের টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীদের বিক্ষোভ। পাশাপাশি চাকরিপার্থীদের বিক্ষোভে উত্তাল সল্টলেকের করুণাময়ী...

 সিবিআইয়ে হতাশ-বিচারপতির মন্তব্যে রাজনৈতিক তরজা

0
একের পর এক মামলার তদন্তভার সিবিআইকে দিয়ে হতাশ বিচারপতি অভিজিত্ বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে রাজনৈতিক চর্চা শুরু...

প্রাথমিক নিয়োগে দুর্নীতি, সিবিআইতে মানিক-রত্না  

0
হাইকোর্টের নির্দেশ মেনে ট্যাক্সিতে চড়ে সিবিআই দফতর নিজাম প্যালেসে হাজিরায় পৌঁছেছেন প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি...