Wednesday, August 17, 2022
জাতীয় সংবাদমোদীর কাছে বকেয়া মেটানোর দাবি মমতার 

মোদীর কাছে বকেয়া মেটানোর দাবি মমতার 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করে পশ্চিমবঙ্গের বকেয়া মেটানোর দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।শুক্রবার দিল্লিতে প্রায় ৪০ মিনিট ধরে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী।
বৈঠকে প্রধানমন্ত্রীর কাছে রাজ্যের বিস্তারিত বকেয়ার হিসেব পেশ করে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কেন্দ্রের কাছে ১ লক্ষ ৯৬৮ কোটি টাকা পায় রাজ্য। ১০০ দিনের কাজের প্রকল্পে ৬ হাজার ৫৬১ কোটি টাকা , প্রধানমন্ত্রী আবাস যোজনায় ৯ হাজার ৩২৯ কোটি টাকা, সমগ্র শিক্ষা মিশনে ১৫ হাজার ৮৬৪ কোটি টাকা, ঘাটাল মাস্টার প্ল্যান বাবদ ৭৪৩ কোটি টাকা, মিড ডে মিলের ১৭৪ কোটি টাকা, স্বচ্ছ ভারত মিশনে ৩৪৪ কোটি টাকা, বুলবুল ঘূর্ণিঝড়ের দুর্যোগের ৬ হাজার ৩৩৪ কোটি এবং ইয়াস-দুর্যোগের ৪ হাজার ২২ কোটি বকেয়া বাকি আছে।পাশাপাশি একাধিক কেন্দ্রীয় প্রকল্প পশ্চিমবঙ্গে এসে নাম বদলে যায় বলে যে অভিযোগ উঠেছে, তা নিয়েও আলোচনা হয়েছে। বৈঠকের পর প্রধানমন্ত্রীর দফতরের তরফে টুইটারে একটি ছবি পোস্ট করা হয়েছে। সেখানে দেখা গিয়েছে, প্রধানমন্ত্রীর পাশের টেবিলে রাখা রয়েছে হলুদ গোলাপের তোড়া। মনে করা হচ্ছে, প্রধানমন্ত্রীর হাতে ওই হলুদ গোলাপের তোড়া তুলে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।এদিকে রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্য়ায়ের গ্রেফতারকে ঘিরে যখন টানাপোড়েন তুঙ্গে তখন এই বৈঠককে ঘিরে সরব হয়েছেন বিরোধীরা। তারমধ্যে এই বৈঠক যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

More News

মোদীর নারী সুরক্ষা নিয়ে সরব তৃণমূল     

0
দেশের একমাত্র মুখ্যমন্ত্রীকে ব্যাঙ্গাত্মকভাবে সম্বোধন করার জন্য ক্ষমা চাইতে হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। এমনই দাবি করেছে...

  ফুটবলে শট মেরে ডুরান্ড কাপের উদ্বোধন মুখ্যমন্ত্রীর

0
এআইএফএফকে ফিফার নির্বাসনের মধ্যেই ফুটবলে শট মেরে ১৩১ তম ডুরান্ড কাপের উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা...

রাজ্যজুড়ে খেলা হবে দিবস পালন, শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

0
রাজ্যজুড়ে খেলা হবে দিবস পালন করছে তৃণমূল। ১৪ অগাস্ট বেহালায় গিয়ে দলের তরফে খেলা হবে...