Thursday, October 6, 2022
আন্তর্জাতিক সংবাদবাংলাদেশে বিদ্যুৎ সঙ্কট, লোডশেডিংয়ের সিদ্ধান্ত

বাংলাদেশে বিদ্যুৎ সঙ্কট, লোডশেডিংয়ের সিদ্ধান্ত

শ্রীলঙ্কার পর এবার বাংলাদেশে বিদ্যুৎতের সঙ্কট তৈরি হয়েছে।তাই পরিস্থিতি মোকাবিলায় মঙ্গলবার থেকে এলাকাভিত্তিক ১-২ ঘণ্টা করে লোডশেডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে শেখ হাসিনা সরকার।
সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে উচ্চ পর্যায়ের বৈঠকের পর  বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, পরীক্ষামূলকভাবে সাময়িক সময়ের জন্য এই লোডশেডিং হবে। আগেই সকলকে জানিয়ে দেওয়া হবে।সাময়িক লোডশেডিংয়ের সময় সপ্তাহে একদিন পেট্রোল পাম্প বন্ধ থাকবে। এছাড়াও অফিসের সময় কমানো যায় কিনা, সে বিষয়টিও পর্যালোচনা করা হচ্ছে।এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জ্বালানি, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরি জানিয়েছেন, দেশে ডিজেলে বিদ্যুৎ উৎপাদন স্থগিত করা হয়েছে।পাশাপাশি রাত ৮ টার পর দোকান- মার্কেট বন্ধ, মসজিদে এসি বন্ধের আহ্বান জানিয়েছেন তিনি। সঙ্কট সমাধানে আপাতত করোনা কালের মতো ওয়ার্ক ফ্রম অফিস চালু করা, অফিসের কাজের সময় কমানো সহ বেশ কিছু পদক্ষেপ নিতে মন্ত্রিপরিষদ বিভাগের কাছে সুপারিশ পাঠানো হবে বলেও জানিয়েছেন তিনি।

More News

 কলকাতায় সিঁদুর খেললেন বাংলাদেশের অভিনেত্রী 

0
দশমীর দিন কলকাতায় এসে কাঁকুড়গাছি যুবক বৃন্দের মণ্ডপে সিঁদুর খেলায় মেতেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অপু...

বসিরহাট সীমান্তে ছাত্রীর ব্যাগে প্রচুর সোনার রিং

0
বসিরহাটে ভারত-বাংলাদেশ সীমান্তে প্রচুর সোনার রিং সহ ক্লাস টেনের ছাত্রীকে আটক করেছে বিএসএফ। জানা গিয়েছে...

রোহিঙ্গাকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না : হাসিনা

0
আর একজন রোহিঙ্গাকেও বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না। এমনটাই জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমেরিকায় এক...