Warning: Constant WP_MEMORY_LIMIT already defined in /home/customer/www/snewz.in/public_html/wp-config.php on line 105
ডায়াবেটিসের রোগীরা পেয়ারা খান - S Newz
Friday, December 9, 2022
লাইফস্টাইলডায়াবেটিসের রোগীরা পেয়ারা খান

ডায়াবেটিসের রোগীরা পেয়ারা খান

পেয়ারার মধ্যে রয়েছে একাধিক গুণ। তবে খুব বেশি পাকা পেয়ারাও না খাওয়া ভাল। পেয়ারার মধ্যে রয়েছে হাইপোগ্লাইসেমিক উপাদান। যা গ্লুকোজ নিয়ন্ত্রণে রাখে।

এছাড়াও রক্তে কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে রাখতেও ভূমিকা রয়েছে পেয়ারার। পেয়ারার মধ্যে থাকে ক্যারোটিনয়েড অ্যান্টিঅক্সিডেন্ট। আছে বিটা-ক্যারোটিন, লাইকোপিন, লুটিন, গামা-ক্যারোটিন, বিটা-ক্রিপ্টক্সানথিন, ক্রিপ্টো ফ্ল্যাভিন, রুবিক্সানথিন ও নিওক্রোম।এছাড়াও পেয়ারার মধ্যে থাকে প্রচুর পরিমাণ ফাইবার। যে কারণে পেট পরিষ্কার রাখতেও সাহায্য করে পেয়ারা। পেয়ারার মধ্যে রয়েছে বিভিন্ন অ্যান্টিব্যাকটেরিয়াল গুণ। যা সংক্রমণের হাত থেকে বাঁচায়। দাঁতের ব্যথা, মাড়ি ফুলে যাওয়ার হাত থেকেও কিন্তু রক্ষা করে পেয়ারা।উচ্চ রক্তচাপের সমস্যাতেও প্রতিদিন খান পেয়ারা। হৃদরোগের সমস্যাও থাকবে দূরে যদি পেয়ারা খেতে পারেন। অন্যদিকে পেয়ারায় থাকে প্রচুর পরিমাণে ভিটামিন সি, যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে। ভিটামিন সি ও পলিফেনল অ্যান্টিঅক্সিডেন্ট হিসেবেও কাজ করে।আবার ত্বক আর চুল ভাল রাখতেও ভূমিকা রয়েছে পেয়ারার। এছাড়াও প্রতিদিন পেয়ারা খেলে কোলন ক্যানসারের ঝুঁকি কমে।

More News

প্রতিদিন পেয়ারা খাবেন কেন?

0
পেয়ারার মধ্যে থাকে প্রচুর ডায়েটারি ফাইবার। আছে প্রয়োজনীয় ভিটামিন, খনিজ, প্রোটিন, ক্যালশিয়াম, ম্যাগনেশিয়াম। এছাড়াও পেয়ারার...

প্রতিদিন পেয়ারা খান

0
প্রতিদিন একটা করে আপেল খেলে অনেক রোগ সমস্যা থেকে দূরে থাকা যায়। আপেলের অনেক গুণ...