Tuesday, June 28, 2022
আন্তর্জাতিক সংবাদসু গ্রে রিপোর্টে দোষী, ক্ষমা চাইলেন বরিস

সু গ্রে রিপোর্টে দোষী, ক্ষমা চাইলেন বরিস

কোভিড বিধি চলাকালীন ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবনে পার্টির তদন্তের সু গ্রে রিপোর্টে দোষী প্রমাণিত হয়েছেন বরিস জনসন। তদন্ত শুরুর প্রায় ছ’মাস পরে অবশেষে প্রকাশিত হয়েছে সু গ্রে রিপোর্ট।
তাতে ২০২০ সালে অতিমারির মধ্যে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ১০ ডাউনিং স্ট্রিটে হওয়া একাধিক পার্টির ছবি ও বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়েছে। যার বেশির ভাগই আইন ভেঙে আয়োজন করা হয়েছিল। রিপোর্টে বলা হয়েছে, অতিমারি কালে যখন সাধারণ মানুষের জীবনে একের পর এক দুরূহ নিষেধাজ্ঞা চাপিয়ে দেওয়া হচ্ছিল, সে সময়ে সরকারের এই ধরনের আচরণ কোনও যুক্তিতেই সঠিক প্রমাণ করা অসম্ভব।এই সব পার্টিতে দফতরের কনিষ্ঠরাও পার্টিতে যোগ দিয়েছিলেন, যেখানে উচ্চপদস্থরাও ছিলেন। যদি কোনও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়, সে ক্ষেত্রে এই বিষয়টিও মাথায় রাখা উচিত। রিপোর্ট প্রকাশের পরে সর্বসমক্ষে ক্ষমা চেয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। গ্রে-র রিপোর্ট প্রকাশের পরেই হাউস অব কমন্সে দাঁড়িয়ে বরিস জনসন জানিয়েছেন, গোটা বিষয়ের যাবতীয় দায়ভার তিনি নিচ্ছেন।এই ঘটনা থেকে তিনি শিক্ষা পেয়েছেন।তিনি বিশ্বাস করেন আমলারা পরিশ্রমী, ভাল মানুষ, তাঁরা দেশের জন্য ভাল কাজ করছেন। তাদের নৈতিক ভাবে উৎসাহী করতেই আয়োজন করা হয়েছিল। প্রধানমন্ত্রী আরও জানিয়েছেন, কর্মীদের উৎসাহ দিতে তিনি খুব অল্প সময়ের জন্য ওই সব পার্টিতে অংশ নিয়েছিলেন। তারপরে কী হয়েছে তাঁর জানা নেই। এদিকে, বিরোধীরা ফের বরিস জনসনের পদত্যাগের দাবি জানিয়েছেন।

More News

মঙ্গলবার আবু ধাবি সফরে মোদী 

0
২৮ তারিখ একদিনের সফরে আরব আমির শাহি যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নুপুর শর্মা বিতর্কের পর...

আস্থাভোটে জিতলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

0
দলীয় এমপিদের আনা আস্থাভোটে জয়ী হয়েছেন  ব্রিটিশ প্রধানমন্ত্রী তথা কনজারভেটিভ পার্টির নেতা  বরিস জনসন। তাঁর...

লন্ডনে নির্বাচনে পরাজয় জনসনের দলের 

0
লন্ডনে স্থানীয় নির্বাচনে পরাজয় হয়েছে বরিস জনসনের কনজারভেটিভ পার্টির। শুক্রবার ফল প্রকাশের সঙ্গে সঙ্গে প্রকাশিত প্রবণতা থেকে...