Tuesday, September 27, 2022
Sportsবিশ্বকাপে ফেভারিট স্পেন

বিশ্বকাপে ফেভারিট স্পেন

দলে খুব বড় কোনো তারকা নেই স্পেনের। শেষ দু বিশ্বকাপে তাদের পারফরম্যান্স ছিল হতাশাজনক। কাতার বিশ্বকাপে বাজির দরে প্রাক্তন চ্যাম্পিয়নদের নিয়ে তাই মাতামাতি একটু কমই।

 

স্পেনের তরুণ মিডফিল্ডার পেদ্রি অবশ্য তাদের সম্ভাবনা নিয়ে দারুণ রোমাঞ্চিত। বিশ্বকাপ আসরে নিজেদের ফেভারিটের কাতারেই দেখছেন পেদ্রি।২০১০ বিশ্বকাপ জয়ী স্পেনের জন্য পরের দুটি আসর ছিল ব্যর্থতার গল্প।২০১৪ ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় তারা।চার বছর পর রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলোয় স্বাগতিকদের বিপক্ষে টাইব্রেকারে হেরে যায় স্পেন।তবে গত কয়েক বছরে কোচ লুইস এনরিকের হাত ধরে অনেকটাই বদলে গেছে স্পেন। পেদ্রি, গাভিসহ একঝাঁক তরুণ ফুটবলারকে নিয়ে গড়া দলে তিনি ফিরিয়ে এনেছেন বল দখলে রেখে খেলার ধরন।২০০৮ থেকে ২০১৬ সাল পর্যন্ত ভিসেন্তে দেল বস্ক স্পেনের কোচ থাকার সময় ধরন বেশ আলোচিত হয়েছিল। সাফল্যও মিলেছিল। ২০১০ বিশ্বকাপের আগে ও পরে ২০০৮ ও ২০১২ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতেছিল স্পেন।এনরিকের স্পেন, অবশ্য এখনও তেমন কিছু জিততে পারেনি। তবে ইউরো ২০২০ এর সেমি-ফাইনালে খেলা স্পেন নেশন্স লিগের গত আসরে হয় রানার্স-আপ।সেই ধারাবাহিকতায় নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠেয় বিশ্বকাপে নিজেদের ভালো করার ব্যাপারে আশাবাদী মিডফিল্ডার পেদ্রি। তিনি বলেছেন, সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে তাদের পক্ষে বিশ্বকাপ জেতা সম্ভব।

More News

স্পেনকে থামালো সুইজারল্যান্ড

0
ঘরের মাটিতে টানা ২২ ম্যাচ অপরাজিত থাকার পর অবশেষে হারের স্বাদ পেল স্পেন।উয়েফা ন্যাশনস লিগে...

ঝুলন আক্ষেপ নিয়ে যাচ্ছেন

0
পেসার ঝুলন গোস্বামী মহিলাদের আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসের সফলতম বোলার হিসেবেই ক্যারিয়ারের ইতি টানতে চলেছেন। নামের পাশে...

মেসির প্রশংসা, মুখ খুললেন রোনাল্ডো

0
রাশিয়া বিশ্বকাপে কোচ জর্জ সাম্পাওলি আর অধিনায়ক লিওনেল মেসির দ্বন্দ্বের কারণেই দল ভালোভাবে খেলতে পারেনি...