Monday, July 22, 2024
Top Newsস্পিকার : কংগ্রেস-তৃণমূল তরজা, ক্ষুব্ধ অভিষেক  

স্পিকার : কংগ্রেস-তৃণমূল তরজা, ক্ষুব্ধ অভিষেক  

তৃণমূল কংগ্রেসের সঙ্গে আলোচনা না করেই লোকসভার স্পিকার নির্বাচনে একতরফা সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। এমনই মন্তব্য করেছেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
অন্যদিকে, মঙ্গলবার সকলেই কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী জানিয়েছিলেন, স্পিকার নির্বাচনে বিরোধীদের সমর্থন চেয়ে সোমবারই কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের সঙ্গে কথা বলেছিলেন রাজনাথ সিং। রাজনাথ সিং জানিয়েছিলেন, ইন্ডিয়া জোটের জন্য ডেপুটি স্পিকারের পদ নিয়ে তিনি মনোনয়ন পর্বের আগেই কথা বলবেন।কিন্তু রাহুল গান্ধীর বক্তব্য, রাজনাথ সিং বিরোধীদের সঙ্গে আর কোনওরকম যোগাযোগ করেননি তিনি। অগত্যা কংগ্রেসের কে সুরেশ বিরোধী জোটের স্পিকার প্রার্থী হিসাবে মনোনীত করা হয়েছে। এদিন লোকসভা স্পিকার মনোনয়ন নিয়ে যখন রাজধানী দিল্লি সরগরম, তখনই সংসদ চত্বরে দাঁড়িয়ে তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, কংগ্রেসের তরফে সাংসদ কে সুরেশকে স্পিকার পদের মনোনয়ন দেওয়া হয়েছে, বিরোধী জোটের সমস্ত শরিকদের সঙ্গে কথা না বলেই। এই ব্যাপারে তাদের সঙ্গে কোনও আলোচনা হয়নি। দুর্ভাগ্যজনক। যদিও এই কথা বলার কিছু পরেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দেখা যায় সংসদের ভিতরে রাহুল গান্ধীর সঙ্গে একান্তে কথা বলতে। তবে সেই আলোচনার পরে রাহুল গান্ধী আলাদা করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের কোনও জবাব দেননি। তৃণমূল কংগ্রেস সাংসদও নতুন করে কিছু বলেননি। তবে সূত্রের খবর, বিষয়টি নিয়ে ক্ষুব্ধ তৃণমূল কংগ্রেস বৈঠকে বসছে, দলের কথা হবে নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও।

More News

নিটকাণ্ডে প্রশ্নের মুখে দেশের শিক্ষাব্যবস্থা : রাহুল 

0
নিট প্রশ্নফাঁসকাণ্ডের জন্য প্রশ্নের মুখে দেশের শিক্ষাব্যবস্থা। লোকসভায় কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে নিশানা করেছেন বিরোধী...

৩ রাজ্যে জিতে রাহুলের ঔদ্ধত্য ভাঙবে বিজেপি : শাহ

0
মহারাষ্ট্র, ঝাড়খণ্ড এবং হরিয়ানায় বিধানসভা নির্বাচনে বিজেপি জয়ী হওয়ার পর কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ঔদ্ধত্য...

পুরনোদের ফেরান, মানুষকে সম্মান, ফের বার্তা তৃণমূলে

0
বয়স্কদের সম্মান, পুরনো কর্মীদের ফেরানোর কথা ফের শোনা গিয়েছে তৃণমূলের একুশে জুলাইয়ের সমাবেশ। ঘটনাচক্রে তিন...