Wednesday, February 21, 2024
Top Newsজামায় সন্দেশখালি ,স্লোগান, হুইসেল, সাসপেন্ড শুভেন্দু

জামায় সন্দেশখালি ,স্লোগান, হুইসেল, সাসপেন্ড শুভেন্দু

সন্দেশখালি নিয়ে সরগরম বিধানসভায় বিরোধী দলনেতা-সহ ছ’জন বিজেপি বিধায়ককে সাসপেন্ড করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সোমবার বাজেট অধিবেশনে সন্দেশখালি সঙ্গে আছি লেখা টিশার্ট গায়ে দিয়ে বিধানসভার বাজেট অধিবেশনে ঢোকেন বিজেপি বিধায়কেরা।

তাতে আপত্তি জানান স্পিকার। এর পরেই বিক্ষোভ শুরু করেন বিজেপি বিধায়কেরা। স্লোগান দেওয়ার পাশাপাশি হুইসেল বাজাতে শুরু করেন তাঁরা। এর পর বিধানসভা থেকে বিজেপি বিধায়কেরা ওয়াকআউট করেন।এর পরেই বিধানসভার মুখ্যসচেতক নির্মল ঘোষ বিজেপির পুরো পরিষদীয় দলকে সাসপেন্ড করার প্রস্তাব দেন।পরে পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় সেই প্রস্তাব সংশোধন করে শুভেন্দু অধিকারী -সহ ৬ জন বিধায়ককে সাসপেন্ড করার প্রস্তাব দেন। ওই ছ’জনের আচরণ নিয়ে প্রশ্ন তুললে সাসপেন্ড করেন স্পিকার। তারপরেই এই নিয়ে সরব হন বিজেপি বিধায়কেরা। শুভেন্দু অধিকারীর অভিযোগ, রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী বিধানসভায় আসেন না। আজ পর্যন্ত বিজেপি বিধায়কদের স্বরাষ্ট্র দফতরের কোনও প্রশ্নের জবাব দেন না তিনি। বিধানসভায় সন্দেশখালি নিয়ে প্রশ্নের জবাবও দেননি। প্রশ্ন তুলে তাঁরা সাসপেন্ড হয়েছেন। সন্দেশখালির মা-বোনেদের সম্মান বাঁচাতে যদি এ ভাবে সাসপেন্ড করা হয়, তা হলে ভয় করবেন না, লড়াই করে যাবেন। সাসপেন্ড হওয়া ছয় বিজেপি বিধায়ক হলেন,শুভেন্দু অধিকারী, অগ্নিমিত্রা পাল, বঙ্কিম ঘোষ, তাপসী মণ্ডল, মিহির গোস্বামী এবং শঙ্কর ঘোষ। চলতি বছরের রাজ্য বাজেট অধিবেশনে আর এক দিনও অংশ নিতে পারবেন না তাঁরা।

More News

ক্ষমতায় এলে মহিলাদের ২ হাজার, সাড়ে ৪০০-য় গ্যাস ঃ শুভেন্দু

0
বাজেটে লক্ষ্মীর ভাণ্ডারে ভাতা বাড়ানোকে হাতিয়ার করে যখন পথে নেমেছে তৃণমূল, তখন বিজেপি ক্ষমতায় এলে...

বিধানসভায় চোর তরজায় শুভেন্দু-রামেন্দু

0
বিধানসভায় চোর তরজায় জড়ালো শুভেন্দু অধিকারী এবং তৃণমূল বিধায়ক রামেন্দু সিনহা রায়। অভিযোগ বাজেট বক্তৃতার...

সন্দেশখালি ঃ রাজ্যপালকে ডেডলাইন, ধর্নার হুঁশিয়ারি শুভেন্দুর

0
সন্দেশখালিতে রাজ্যপালের হস্তক্ষেপের দাবিতে বিধানসভা থেকে মিছিল করে রাজভবনে গিয়েছেন বিজেপি বিধায়করা। রাজভবনে দাঁড়িয়ে শুভেন্দু...