লকডাউনে চাহিদা বেড়েছে ট্যাবলেটের

0
7

চলতি বছরের সেকেন্ড কোয়ার্টারে শীর্ষ পাঁচ ব্র্যান্ডের ট্যাবলেট বিক্রি লক্ষণীয় মাত্রায় বেড়েছে।নভেল করোনাভাইরাস পরিস্থিতিতে বাড়ি থেকে কাজ ও শিশুদের স্কুল থেকে দূর রাখার সময়টিতেই চাহিদা বেড়েছে ট্যাবলেটের।

গত বছরের এ সময়টির তুলনায় ট্যাবলেটের গড় বিক্রি গড়ে ২৬ শতাংশ বেড়েছে। শীর্ষে ছিল অ্যাপল। সবমিলিয়ে এপ্রিল থেকে জুনের মধ্যে এক কোটি ৪০ লাখ আইপ্যাড বিক্রি করেছে প্রতিষ্ঠানটি। স্যামসাং, অ্যামাজন, হুয়াওয়ে এবং লেনোভো সব প্রতিষ্ঠানেরই ট্যাবলেট বিক্রি বেড়েছে। বলা হচ্ছে,করোনাভাইরাস মহামারী বাড়িতে থাকতে বাধ্য হওয়া পারিবারিক সদস্যদের মধ্যে কমিউনাল স্ক্রিন প্রবেশাধিকারে প্রতিযোগিতা বাড়িয়েছে।এ সমস্যা সমাধানে ট্যাবলেট সাহায্য করেছে পরিবারের সব সদস্যকে নিজ ডিভাইস দিয়ে।এ ছাড়াও এগুলো ডেস্কটপ বা নোটবুকের চেয়ে দামে সাশ্রয়ী।