Warning: Constant WP_MEMORY_LIMIT already defined in /home/customer/www/snewz.in/public_html/wp-config.php on line 105
জার্মানিকে হারানোর রহস্য - S Newz
Saturday, December 3, 2022
খেলাজার্মানিকে হারানোর রহস্য

জার্মানিকে হারানোর রহস্য

ম্যাচের বেশিরভাগ সময় জার্মানির আক্রমণ সামলাতেই ব্যস্ত থাকতে হলো জাপানকে।পরাজয় যখন আসন্ন, তখনই দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জার্মানদের স্তব্ধ করে দেয় এশিয়ার দলটি।

ম্যাচের পর দলের কোচ হাজিমে মোরিইয়াসু বলেছেন, ছক কেটে,পরিকল্পনার সঠিক বাস্তবায়ন করেই স্মরণীয় জয় তুলে নেন তারা।আল রাইয়ানের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বিশ্বকাপের ই’ গ্রুপের ম্যাচে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ২-১ গোলে হারিয়ে অঘটনের জন্ম দেয় জাপান।ম্যাচের অষ্টম মিনিটে পাল্টা-আক্রমণ থেকে জার্মানির জালে বল পাঠায় জাপান। তবে অফসাইডের কারণে গোল মেলেনি। এরপর একের পর এক আক্রমণে তাদের চেপে ধরে জার্মানরা।৩৩ মিনিটে ইলকাই গিনদোয়ানের পেনাল্টি গোলে এগিয়ে যায় হান্স ফ্লিকের দল।অনেকটা সময় জুড়ে দ্বিতীয় সেরা দল হয়ে থাকা জাপানকে ৭৫ মিনিটে সমতায় ফেরান রিতু দোয়ান। আট মিনিট পর জার্মানদের স্তব্ধ করে জাপানকে এগিয়ে নেন তাকুমা আসানো। দ্বিতীয়ার্ধে মোরিইয়াসুর বদলি নামানো পাঁচ ফুটবলারের দুজন তারা।জার্মানির বিপক্ষে তিনবারের দেখায় জাপানের প্রথম জয় এটি। ম্যাচের পর মোরিইয়াসু বলেছেন, নির্দিষ্ট পরিকল্পনা করেই ধরা দিয়েছে তাদের এই জয়।চার বছর আগে রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলোয় বেলজিয়ামের বিপক্ষে ম্যাচের ৬৮ মিনিট পর্যন্ত ২-০ গোলে এগিয়ে ছিল জাপান। এরপর পাঁচ মিনিটের মধ্যে দু’ গোল শোধ করে বেলজিয়ানরা। আর অতিরিক্ত সময়ের গোলে তারা তুলে নেয় ৩-২ ব্যবধানের নাটকীয় জয়।সেই ম্যাচের প্রসঙ্গ টেনে মোরিইয়াসু বলেছেন, ইউরোপের ক্লাব ফুটবলে খেলার সুবাদে তাদের খেলোয়াড়রা এখন ম্যাচ পরিস্থিতি ভালো বুঝতে পারেন। শেষ দিকে জার্মানি পুরো শক্তি নিয়ে জাপানের ওপর ঝাঁপিয়ে পড়েছিল। অতীতে এরকম অবস্থায় হয়তো জাপান হেরে যেত। কিন্তু জাপানের খেলোয়াড়রা জার্মানি এবং ইউরোপে খেলছে, তারা সেখান থেকে অনেক কিছু শিখেছে, তাই জাপান লিড ধরে রাখতে পেরেছে।

 

More News

বিশ্বকাপ থেকেই ছিটকে যেতে পারেন নেইমার

0
বিশ্বকাপে গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের বিরুদ্ধে নামছে ব্রাজিল। সেই ম্যাচের আগে নতুন করে জল্পনা তৈরি...

বিশ্বকাপে ভুয়ো স্ট্রিমিং, লটারি প্রতারণা

0
ফিফা বিশ্বকাপ ২০২২-এ সশরীরে হাজির হতে পারেননি এমন ফুটবল ফ্যানদের অনেকেই অনলাইনে খেলা দেখার চেষ্টা...

মারাদোনা – রোনাল্ডোকে ছুঁয়ে ফেললেন মেসি

0
মেক্সিকোর বিরুদ্ধে গোল করে দিয়েগো মারাদোনা ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ছুঁয়ে ফেলেছেন লিয়োনেল মেসি।মেক্সিকোর বিরুদ্ধে ৬৪...