Wednesday, August 17, 2022
Sportsরবিবার বেঙ্গালুরুতেই সিরিজের মীমাংসা

রবিবার বেঙ্গালুরুতেই সিরিজের মীমাংসা

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি ম্যাচে হারায় বাকি তিনটি ম্যাচ ভারতের জন্য ছিল বাঁচা-মরার লড়াই। তিনটির মধ্যে দুটিতে জিতে আপাতত সিরিজে সমতা ফিরিয়ে এনেছে ভারত। রাজকোটে দক্ষিণ আফ্রিকাকে ৮২ রানে উড়িয়ে দিয়ে সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রেখেছে ঋষভ পন্থরা।

 

রাজকোটের ম্যাচসহ টানা চারবার টসে হারলেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক পন্থ।টসে জিতে ভারতকে আবারও ব্যাট করতে পাঠান দক্ষিণ আফ্রিকার দলপতি টেম্বা বাভুমা। ব্যাট করতে নেমে ১৩ রানে ঋতুরাজ গায়কোয়াডকে হারায় ভারত। ২৪ রানে পড়ে দ্বিতীয় উইকেট, সাজঘরে ফেরেন শ্রেয়াস আয়ার। ৪০ রানে তৃতীয় উইকেট হারিয়ে আরো চাপে পড়ে ভারত। অ্যানরিখ নরকিয়ার বলে এবার ফেরেন ঈশান কিষান ।এরপর ঋষভ পন্থ ও হার্দিক পাণ্ডিয়া ৪১ রানের জুটি গড়েন। ৮১ রানের মাথায় অধিনায়ক পন্থ ফিরেন, ২৩ বলে ১৭ রানের বেশি করতে পারেননি তিনি। এরপর ভারতকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান পাণ্ডিয়া ও দিনেশ কার্তিক। পাণ্ডিয়ার ৩১ বলে ৪৬ ও কার্তিকের ২৭ বলে ৫৫ রানে ভর করে ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৬৯ রানের সংগ্রহ পায় ভারত। প্রোটিয়াদের পক্ষে ২টি উইকেট নেন লুঙ্গি এনগিদি। ১টি করে উইকেট নেন মার্কো জানসেন, প্রিটোরিয়াস, নরকিয়া ও মহারাজ।১৭০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৬ দশমিক ৫ ওভারে মাত্র ৮৭ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। তাদের মাত্র তিনজন ব্যাটসম্যান তিন অঙ্কের ঘরে পৌঁছতে পেরেছেন। র‌্যাশি ডান ডার ডুসেন ২০, কুইন্টন ডি কক ১৪ ও মার্কো জানসেন ১২ রান করেন। ভারতীয় পেসার আবেশ খান ৪ ওভারে ১৮ রান দিয়ে চারটি উইকেট পেয়েছেন।দু’ দলের মধ্যে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিটি তাই এখন কার্যত ফাইনালে। রবিবার বেঙ্গালুরুতেই হবে সিরিজের মীমাংসা।

More News

দক্ষিণ আফ্রিকায় শ্বেতাঙ্গ বসতি, নেই কোনো কৃষ্ণাঙ্গ

0
দক্ষিণ আফ্রিকার ছোট্ট শহর ওরানিয়া দূর থেকে দেখতে আর ১০টা ছোট শহরের মতোই। কিন্তু শহরের...

প্রোটিয়াদের সিরিজ জয়

0
টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে হারানোর পর এবার আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা।ব্রিস্টলে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে...

কমনওয়েলথে লন বোলে সোনা ভারতের   

0
কমনওয়েলথ গেমসে লন বোলে সোনা জিতল ভারত। ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ১৭-১০ পয়েন্টে পরাজিত করেছে ভারতের...