Tuesday, April 23, 2024
Top Newsসুইডেনে তাপমাত্রা মাইনাস ৪৩.৬ ডিগ্রি

সুইডেনে তাপমাত্রা মাইনাস ৪৩.৬ ডিগ্রি

সুইডেন, ফিনল্যান্ড, নরওয়েতে চলছে অস্বাভাবিক শৈত্যপ্রবাহ।ত ২৫ বছরের রেকর্ডে এত কম তাপমাত্রা এই অঞ্চলে দেখা যায়নি। সারা সুইডেনে, বিশেষ করে উত্তরাঞ্চলে অস্বাভাবিক তীব্র শৈত্যপ্রবাহ জনজীবনকে স্থবির করে দিয়েছে।

 

সুইডেনের উত্তর নরবোত্তেন এলাকার কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছে, জরুরি প্রয়োজন ছাড়া যেন কেউ বাইরে না বের হয়।এমনকি নিরাপত্তার কারণে সব পাবলিক ট্রান্সপোর্ট চলাচলও বন্ধ ঘোষণা করেছে।শুধু সুইডেন নয় ফিনল্যান্ড ও নরওয়েতেও শীতের প্রকোপে বিপাকে সাধারণ মানুষ। এদিকে ২৪ ঘণ্টা ধরে সুইডেনের বেশ কয়েকটি জায়গায় তাপমাত্রা মাইনাস ৪০ ডিগ্রির নিচে রয়েছে। কিরুনার মিউনিসিপ্যালিটির বাইরে ভিটাঙ্গিতে স্থানীয় সময় সকালে তাপমাত্রা মাইনাস ৪০-এ নেমে যাচ্ছে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া দপ্তর।ব্যাপক ঠাণ্ডার কারণে উত্তর সুইডেনের অনেক জায়গায় যান চলাচলে বিঘ্ন ঘটছে।প্রচণ্ড ঠাণ্ডার কারণে গাড়ির স্টার্ট বন্ধ হয়ে যাচ্ছে।আবহাওয়ার পূর্বাভাস যা নির্দেশ করছে, তাতে এই শৈত্যপ্রবাহ বেশ কয়েক দিন স্থায়ী হবে, যা বেশ অস্বাভাবিক।

More News

রাশিয়ার সীমান্ত বন্ধ করল ফিনল্যান্ড

0
ইউক্রেনের পরে ফিনল্যান্ডে হামলা চালাতে পারে রাশিয়া।এই জল্পনার মধ্যেই রুশ সীমান্ত পুরোপুরি বন্ধ করার কথা...

সুইডেনে ফ্ল্যাটে দুর্গাপুরের গবেষক ছাত্রীর দেহ

0
সুইডেনে গবেষণা করতে গিয়ে রহস্যমৃত্যু দুর্গাপুরের গবেষক ছাত্রীর। জুয়লজি অর্নাসের পর বায়োটেকনোলজি স্নাতকোত্তর করেছিলেন দুর্গাপুরের...

এইচএমডি গ্লোবালের নিজস্ব ফোনের ব্র্যান্ড

0
ফিনল্যান্ডের কম্পানি এইচএমডি গ্লোবাল ফোন তৈরি করে নকিয়ার নামে। তবে এবার নকিয়ার পাশাপাশি এইচএমডি ব্র্যান্ডের...