Thursday, June 13, 2024
Top Newsজন্মস্থান মাশহাদে শেষকৃত্য ইরানের প্রেসিডেন্টের 

জন্মস্থান মাশহাদে শেষকৃত্য ইরানের প্রেসিডেন্টের 

ইসলামি রীতি মোতাবেক রাজাভি খোরাসান প্রদেশের মাশহাদ শহরে শেষকৃত্য সম্পন্ন হয়েছে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসির। বৃহস্পতিবার প্রয়াত রাষ্ট্রপ্রধানকে শেষ শ্রদ্ধা জানাতে আসেন হাজার হাজার ইরানবাসী।
শেষ জানাজায় অংশ নিতে মাশহাদ শহরে পৌঁছন ইব্রাহিম রইসির পরিবারের সদস্যরা। ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আহমদ ওয়াহিদিও সেখানে উপস্থিত ছিলেন।শেষ জানাজার বিকেলে রাজাভি মাজারে ইব্রাহিম রইসিকে সমাহিত করা হয়েছে। ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর মাশহাদেই জন্মস্থান ইব্রাহিম রইসির। মঙ্গলবার থেকে শুরু হয়েছে প্রেসিডেন্টকে বিদায় দেওয়ার অনুষ্ঠান। বুধবার ইরানের প্রয়াত রাষ্ট্রপ্রধানকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন একাধিক নেতারাও। তাৎপর্যপূর্ণ ভাবে, অনুষ্ঠানে উপস্থিত ছিল হামাস, তালিবান ও হাউথি-সহ একাধিক সংগঠনের নেতারাও।ইব্রাহিম রাইসির শোকসভায় উপস্থিত ছিলেন আফগানিস্তানের তালিবান শাসকদের উপপ্রধানমন্ত্রী মোল্লা বারাদার।রবিবার কপ্টার ভেঙে পড়ে মৃত্যু হয়েছিল ইরানের প্রেসিডেন্টের।ইব্রাহিম রাইসি ছাড়াও কপ্টারে ছিলেন ইরানের বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়ান-সহ আরও কয়েকজন উচ্চপদস্থ আধিকারিক।

More News

প্রেসিডেন্টকে বিদায় জানাতে রাস্তায় নেমেছে ইরান 

0
দেশের সদ্যপ্রয়াত প্রেসিডেন্টকে বিদায় জানাতে রাস্তায় নেমেছে ইরান। রবিবার দেশের উত্তর-পশ্চিম প্রান্তে কপ্টার দুর্ঘটনায় মৃত্যু...