Sunday, July 14, 2024
Top Newsসাজার আগে ভিডিওকলে ট্রাম্পের সাক্ষাৎকার

সাজার আগে ভিডিওকলে ট্রাম্পের সাক্ষাৎকার

পর্ন তারকাকে ঘুষ দিয়ে মুখ বন্ধ করাসহ ব্যবসায়িক নথিপত্রে তথ্য গোপনের অভিযোগে দোষী সাব্যস্ত আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাক্ষাৎকার নিয়েছে নিউইয়র্কের প্রবেশন পরিষেবা। ৩০ মিনিটের কম সময়ের মধ্যে সাক্ষাৎকারটি শেষ হয়।

ট্রাম্পের এই প্রাক্‌-সাজা সাক্ষাৎকার নেন এক প্রবেশন কর্তা।মামলায় দোষী সাব্যস্ত ব্যক্তির ক্ষেত্রে নিয়মমাফিক প্রক্রিয়ার অংশ হিসেবে প্রবেশন সাক্ষাৎকার নেওয়া হয়। এটি সাজা ঘোষণা প্রক্রিয়ার একটি অংশ।মার্কিন গণমাধ্যম জানিয়েছে, সাধারণত নিউইয়র্কের আদালতে ব্যক্তিগত উপস্থিতির মধ্যদিয়ে প্রবেশন সাক্ষাৎকার নেওয়া হয়। কিন্তু ট্রাম্পকে তা করতে হয়নি। তিনি ফ্লোরিডায় তার মার-এ-লাগো রিসোর্টে বসে ভিডিও কলের মাধ্যমে প্রবেশন সাক্ষাৎকার দিয়েছেন।প্রবেশন সাক্ষাৎকারে সাধারণত দোষী সাব্যস্ত ব্যক্তির অতীত অপরাধের বিষয়ে প্রশ্ন করা হয়। তার পরিবার ও চাকরির বিষয়ে জানতে চাওয়া হয়। তার মানসিক ও শারীরিক স্বাস্থ্যের বিষয়ে প্রশ্ন করা হয়। সাক্ষাৎকারের আলোকে একটি প্রাক্‌-সাজা রিপোর্ট সংশ্লিষ্ট বিচারকের কাছে পাঠানো হয়।মামলায় আনা ৩৪টি অভিযোগের সবকটিতেই দোষী সাব্যস্ত হয়েছেন প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী ১১ জুলাই এ মামলার সাজা ঘোষণার দিন ধার্য করেছে আদালত।নির্বাচন বিশেষজ্ঞরা বলছেন, ১১ জুলাই তাকে শাস্তি ঘোষণার পরও নভেম্বরের নির্বাচনে তিনি লড়তে পারবেন। কারণ, শাস্তির বিরুদ্ধে তিনি আপিলের সুযোগ পাবেন। তবে গুরুতর অপরাধী হিসেবে দণ্ডিত হওয়ায় প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অনেক ভোট কমবে বলে এরই মধ্যে বিভিন্ন জরিপে জানা গেছে।

More News

বাইডেনকে সরে দাঁড়ানোর আহ্বান ক্লুনির

0
আমেরিকার নির্বাচনি দৌড় থেকে প্রেসিডেন্ট জো বাইডেনকে সরে যাওয়ার আহ্বান জানিয়েছেন তার সবচেয়ে বড় সমর্থকদের...

সাইনার বিপক্ষে ব্যাডমিন্টন কোর্টে রাষ্ট্রপতি

0
অলিম্পিক পদকজয়ী সাইনা নেওয়ালের বিপরীতে ব্যাডমিন্টন হাতে চমক দেখিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। ব্যাডমিন্টন খেলার ছবি...

পুরীতে রথযাত্রা উৎসবে রাষ্ট্রপতি

0
রবিবার পুরীতে রথযাত্রা উৎসবে যোগ দেবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। রাষ্ট্রপতি ভবনের তরফে জানানো হয়েছে, দ্রৌপদী...