Warning: Constant WP_MEMORY_LIMIT already defined in /home/customer/www/snewz.in/public_html/wp-config.php on line 105
ইউক্রেনের পরমাণু বিদ্যুৎকেন্দ্র নিয়ন্ত্রণের বাইরে - S Newz
Saturday, December 3, 2022
আন্তর্জাতিক সংবাদইউক্রেনের পরমাণু বিদ্যুৎকেন্দ্র নিয়ন্ত্রণের বাইরে

ইউক্রেনের পরমাণু বিদ্যুৎকেন্দ্র নিয়ন্ত্রণের বাইরে

রাষ্ট্রসংঘের আণবিক শক্তি সংস্থার প্রধান বলেছেন, ইউক্রেন আক্রমণের সময় রাশিয়ার দখল করা বিশাল জাপোরিঝিয়া পরমাণু বিদ্যুৎকেন্দ্র সম্পূর্ণ নিয়ন্ত্রণের বাইরে। আইএইএ প্রধান রাফায়েল গ্রসি বলেছেন, জাপোরিঝিয়া পরমাণু বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন করে তা মেরামত করা প্রয়োজন। 

তাঁদের কাছে এমন সব ঘটনার বিবরণ আছে যা কখনই কোনো পারমাণবিক স্থাপনায় হওয়া উচিত নয়।উল্লেখ্য,জাপোরিঝিয়া ইউরোপের বৃহত্তম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র। এটি বিপজ্জনকভাবে যুদ্ধ এলাকার কাছাকাছি।মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন এই সপ্তাহের শুরুর দিকে অভিযোগ করেন, রাশিয়া মার্চ মাসে ইউক্রেনীয় বাহিনীর ওপর হামলা চালানোর জন্য কেন্দ্রটিকে সামরিক ঘাঁটি হিসেবে ব্যবহার করেছিল।ইউক্রেনের কর্তারা জানিয়েছেন,দেশটির দক্ষিণে দনিপ্রো নদীর ধারে অবস্থিত কেন্দ্রটির প্রাঙ্গণে রাশিয়ার সেনারা অবস্থান করছে এবং সেখানে অস্ত্র-সরঞ্জাম সংরক্ষণ করছে।তবে ওই অঞ্চলে রাশিয়ার বাহিনীর বসানো একজন কর্তা বলেছেন, ইউক্রেনীয় বাহিনী কেন্দ্রটিতে আক্রমণ করার জন্য পশ্চিমী দেশগুলোর সরবরাহ করা অস্ত্র ব্যবহার করছে।

More News

কিয়েভকে অস্ত্র সরবরাহ আমেরিকার 

0
ইউক্রেনে হামলার ঝাঁজ বাড়িয়েছে রাশিয়া। পালটা, জেলেনস্কি বাহিনীকে আরও হাতিয়ার দেওয়ার কথা ঘোষণা করেছে আমেরিকা। প্রায়...

ভারতীয় তেল সংস্থার উপর আমেরিকার নিষেধাজ্ঞা 

0
ভারতীয় এক বেসরকারি তেল সংস্থার উপর নিষেধাজ্ঞা জারি করেছে আমেরিকা। আমেরিকার শুল্ক বিভাগ থেকে এই...

বেশিদিন আটকে রাখা যাবে না : জয়শঙ্কর 

0
রাষ্ট্রপুঞ্জে ভারতকে স্থায়ী সদস্যের দাবিকে বেশিদিন অগ্রাহ্য করা যাবে না।  এমনই মন্তব্য করেছেন বিদেশমন্ত্রী এস...