Tuesday, April 23, 2024
Scienceমার্কিন কংগ্রেসে নিষিদ্ধ টিকটক

মার্কিন কংগ্রেসে নিষিদ্ধ টিকটক

মার্কিন কংগ্রেস কর্মীদের ফোন থেকে টিকটক অ্যাপ সরানোর নির্দেশ দেওয়ার পাশাপাশি ভবিষ্যতে এটি ডাউনলোড করতে নিষেধ করেছে আমেরিকার কর্তৃপক্ষ।মার্কিন হাউজের প্রধান প্রশাসনিক কর্মকর্তা ক্যাথরিন এল স্পিন্ডর এক ইমেল বার্তায় বলেছেন, দপ্তরের সাইবার নিরাপত্তা বিভাগ খুঁজে পেয়েছে,টিকটকে বেশ কিছু নিরাপত্তা ত্রুটি থাকায় ইউজারদের জন্য এটি ঝুঁকিপূর্ণ  একটি সামাজিক প্ল্যাটফর্ম।

হাউজের কোনো মোবাইল ডিভাইসে কর্মীদের টিকটক অ্যাপ ডাউনলোডের অনুমোদন নেই, উল্লেখ রয়েছে মেমোতে। হাউজ মোবাইল ডিভাইসে টিকটক অ্যাপ থাকলে, এটি সরাতে যোগাযোগ করা হবে।উল্লেখ্য আমেরিকার সবচেয়ে জনপ্রিয় অ্যাপগুলোর একটি হিসেবে বিবেচিত টিকটকের মালিক কোম্পানি হলো বেজিং ভিত্তিক বাইটড্যান্স। দৈনিক লাখ লাখ মার্কিন নাগরিক এটি ব্যবহার করেন।এমনকি ফলোয়ারদের সঙ্গে যোগাযোগের উপায় হিসেবে মার্কিন কংগ্রেসের বেশ কিছু সদস্যও ভিডিও শেয়ারিং অ্যাপটি ব্যবহার করেন। তবে, নিরাপত্তা আশঙ্কা বেড়ে যাওয়ার কারণে আমেরিকার সরকারী কর্তারা এর ঝুঁকি সম্পর্কে সতর্ক করতে বাধ্য হয়েছেন।গত সপ্তাহে মার্কিন কংগ্রেসে পাশ হওয়া এক লাখ ৭০ হাজার ডলারের সামগ্রিক খরচের হিসাবেও কিছু সংখ্যক সরকারী ডিভাইসে টিকটক অ্যাপ নিষিদ্ধ করার বিষয়টি উঠে এসেছে।কেবল এই ভিডিও শেয়ারিং অ্যাপ নয়, বরং মার্কিন কংগ্রেসের নির্বাহী শাখার সব ডিভাইসেই বাইটড্যান্স-এর তৈরি যে কোনো অ্যাপ নিষিদ্ধ হয়েছে। তবে, কংগ্রেস সদস্য ও তাদের কর্মীদের বেলায় এটি প্রযোজ্য নয়।

More News

দেশের মা-বোনেরা মোদীর রক্ষাকবচ ঃ মোদী

0
দেশের মা-বোনেরা মোদীর রক্ষাকবচ। ছত্তিশগড়ের নির্বাচনী জনসভা থেকে দেশের মহিলাদের নিয়ে এমন কথাই বলেছেন প্রধানমন্ত্রী...

দেশ থেকে দারিদ্র‌্য দূর করতে পারেনি কংগ্রেস ঃ যোগী

0
কংগ্রেস গরিবি হটাও-র স্লোগান দিযে দেশ থেকে দারিদ্র‌্য দূর করতে পারেনি। উত্তরপ্রদেশের আমরোহার জনসভা থেকে...

মনোনয়ন বাতিল, নিখোঁজ সুরাটের কংগ্রেস প্রার্থী

0
মনোনয়ন বাতিলের পরেই নিখোঁজ হয়ে গিয়েছেন গুজরাটের সুরাটের কংগ্রেস প্রার্থী নীলেশ কুম্ভানি। সোমবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় সুরাট কেন্দ্রে...