Monday, May 27, 2024
আন্তর্জাতিক সংবাদমার্কিন পররাষ্ট্র দপ্তর মিথ্যাবাদী : মেক্সিকোর প্রেসিডেন্ট

মার্কিন পররাষ্ট্র দপ্তর মিথ্যাবাদী : মেক্সিকোর প্রেসিডেন্ট

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর এবার আমেরিকার পররাষ্ট্র দপ্তরকে মিথ্যাবাদী আখ্যা দিয়েছেন। মূলত মেক্সিকান সরকারের মানবাধিকার রেকর্ড ইস্যুতে মার্কিন পররাষ্ট্র দপ্তরের নতুন তথ্য সামনে আসার পর তিনি এই দাবি করেছেন।

 

রিপোর্টে বলা হয়েছে, আমেরিকার পররাষ্ট্র দপ্তর মেক্সিকোর লোপেজ ওব্রাডর সরকারের মানবাধিকার রেকর্ডের সমালোচনা করেছে। একইসঙ্গে সেখানে সরকারি ক্ষমতার অপব্যবহার হয়েছে বলে নানা তথ্যও যুক্ত করা হয়েছে। আর এরপরই মানবাধিকার বিষয়ে নিজের সরকারের রেকর্ডের সমালোচনা প্রত্যাখ্যান করেন প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর। এছাড়া সরকারি ক্ষমতার অপব্যবহারের রিপোর্টকেও মিথ্যা বলে উল্লেখ করেছেন তিনি।মার্কিন ওই রিপোর্টে বলা হয়েছে, মেক্সিকোতে পুলিশ, সামরিক এবং অন্যান্য কর্মকর্তাদের মাধ্যমে বেআইনি বা নির্বিচারে হত্যার বিশ্বাসযোগ্য তথ্য রয়েছে। এছাড়া সরকারি এজেন্টদের দিয়ে জোরপূর্বক গুম এবং এর পাশাপাশি নিরাপত্তা বাহিনীকে ব্যবহার করে নির্যাতন ও অমানবিক আচরণ করার বিষয়ও রিপোর্টে তুলে ধরা হয়েছে।এরপরই, মেক্সিকান প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর বলেছেন আমেরিকা নিজেদেরকে সারা বিশ্বের সরকার বলে মনে করে।

More News

হুথির জোড়া মিসাইল ধ্বংস আমেরিকার 

0
লোহিত সাগরে এবার বিদ্রোহী গোষ্ঠী হুথির ছোড়া জোড়া ব্যালেস্টিক মিসাইল ধ্বংস করেছে আমেরিকার ডেস্ট্রয়ার। জানা গিয়েছে, ডেনমার্কের...

মার্কিনিদের রাশিয়া ছাড়তে বলল হোয়াইট হাউস

0
এবার মার্কিনিদের দ্রুত রাশিয়া ছাড়তে অনুরোধ জানিয়েছে হোয়াইট হাউস।  হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি ক্যারিন জ্যাঁ...

পশ্চিমি দেশগুলিকে হুঁশিয়ারি পুতিনের

0
প্রতিবেশী দেশ বেলারুসে পরমাণু অস্ত্র রাখা নিয়ে কারও কোনও বাধা মানবেন না তিনি। এমনই হুশিয়ারি...