Warning: Constant WP_MEMORY_LIMIT already defined in /home/customer/www/snewz.in/public_html/wp-config.php on line 105
পিএফআই-কে নিষিদ্ধ করতে  ইউএপিএ-র ব্যবহার  - S Newz
Friday, December 9, 2022
Top Newsপিএফআই-কে নিষিদ্ধ করতে  ইউএপিএ-র ব্যবহার 

পিএফআই-কে নিষিদ্ধ করতে  ইউএপিএ-র ব্যবহার 

পিএফআই-কে জঙ্গি সংগঠনের তালিকাভুক্ত করার জন্য প্রস্তুতি শুরু করেছে কেন্দ্র। স্বরাষ্ট্র দফতরের তরফে জানানো হয়েছে, ইউএপিএ আইনের বিভিন্ন দিক খতিয়ে দেখছে কেন্দ্র।

আপাতত ওই আইনকে কাজে লাগিয়েই পিএফআইকে নিষিদ্ধ করা হয়েছে। এমনকি যদি পিএফআইকে নিষিদ্ধ করার জন্য যদি আইনি লড়াইও লড়তে হয় তাহলে সে পথেও যাবে কেন্দ্র। কেন্দ্র যদি পিএফআইকে জঙ্গি গোষ্ঠীর তালিকাভুক্ত করে তাহলে  আল কায়দা,জইশ-ই-মহম্মদের সাথে একই আসনে বসানো হবে পিএফআইকে। ২২ সেপ্টেম্বর প্রায় ১৫টি রাজ্যে পিএফআইয়ের বিভিন্ন দফতরে অভিযান চালিয়েছিল এনআইএ ও ইডি। প্রায় ১০০ জন পিএফআই নেতাকে আটক করা হয়েছিল। অভিযানের দিনই এই বিষয়ে আগামী পদক্ষেপ কি হবে সে নিয়ে বৈঠকে বসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালও। উল্লেখ্য, পিএফআইয়ের বিরুদ্ধে তল্লাশি অভিযান চালিয়ে যে সব নথি পাওয়া গিয়েছিল তা থেকে জানা গিয়েছে, গত জুলাই মাসে প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদীর উপর হামলা চালানোর ষড়যন্ত্র করেছিল পিএফআই।

More News

পিএফআই-র ওপর নিষেধাজ্ঞা বহাল কোর্টের 

0
পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার ওপর কেন্দ্রের নিষেধাজ্ঞা বহাল রেখেছে কর্নাটক হাইকোর্ট। পিএফআই দলকে ৫ বছরের...

রাশিয়ার নিষিদ্ধ সংগঠনের তালিকায় মেটা

0
রাশিয়ানদের বিরুদ্ধে সহিংসতার আহ্বান জানানোর অভিযোগে ফেসবুক এবং ইনস্টাগ্রাম নিষিদ্ধ করেছে মস্কো।সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্ম দুটির...

কলকাতায় দেওয়ালিতে নাশকতার ছক, সতর্ক পুলিশ

0
হরিয়ানা পুলিশের টিপঅফের ভিত্তিতে আসন্ন দেওয়ালিতে নাশকতার আশঙ্কায় কলকাতার সমস্ত থানাকে সতর্ক করা হয়েছে। সম্প্রতি...