Wednesday, August 17, 2022
জাতীয় সংবাদশনিবার উপরাষ্ট্রপতি নির্বাচন

শনিবার উপরাষ্ট্রপতি নির্বাচন

শনিবার দেশের উপরাষ্ট্রপতি নির্বাচন। দেশের ষোড়শ উপরাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী জগদীপ ধনকড়ের সঙ্গে বিরোধী জোটের প্রার্থী মার্গারেট আলভার প্রতিদ্বন্দ্বিতা হতে চলেছে। দেশের দ্বিতীয় সর্বোচ্চ সাংবিধানিক পদাধিকারীকে ভোট দিয়ে নির্বাচিত করেন সংসদের দুই কক্ষ রাজ্যসভা ও লোকসভার সাংসদরা।

ইতিমধ্যে সংসদ ভবনে উপরাষ্ট্রপতি নির্বাচনের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।  জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। রাজ্যসভা ও লোকসভায় শাসকদলের এখন যা শক্তি, তাতে সহজ অঙ্কেই পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল ধনকড়ের জয় নিশ্চিত। তবু নিজের অনুকূলে আরও বেশি দলের সমর্থন জোগাড় করতে চাইছেন মার্গারেট আলভাসম্প্রতি দেশের সাংসদদের কাছে নির্ভয়ে ভোট দেওয়ার আর্জি জানিয়েছেন বিরোধী জোটের উপরাষ্ট্রপতি প্রার্থী মার্গারেট আলভা। পুরনো সম্পর্কের সূত্র ধরে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের সমর্থনও পেতে চেয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত তৃণমূল সিদ্ধান্ত পরিবর্তন করেনি।অন্যদিকে, উপরাষ্ট্রপতি নির্বাচনে জগদীপ ধনকড়েরই জয় হবে বল আশাবাদী বিজেপি।

More News

বধূ নির্যাতনে অভিযুক্ত তৃণমূল নেতা 

0
বধু নির্যাতনে অভিযুক্ত নদিয়ার হরিণঘাটার তৃণমূল নেতা রাকেস পাড়ুই। বারবার প্রশাসনের দ্বারস্থ হয়েও প্রতিকার পাচ্ছে না নির্যাতিতা...

একশো দিনের কাজের টাকা দেওয়ার  দাবি তৃণমূলের 

0
১০০ দিনের কাজের ক্ষেত্রে প্রকল্পের নাম বদল করা হয়নি। তা সত্ত্বেও কেন ন্যায্য পাওনা থেকে...

উপরাষ্ট্রপতি : তৃণমূলকে নিশানা আলভার

0
বিরোধী ঐক্যকে দুর্বল করতেই পরোক্ষে বিজেপিকে সমর্থন করা হয়েছে। এভাবেই তৃণমূলকে নিশানা করেছেন উপরাষ্ট্রপতি নির্বাচনে...