Thursday, May 23, 2024
Top Newsঅশান্তির আবহে বাংলাদেশে ভোটগ্রহণ

অশান্তির আবহে বাংলাদেশে ভোটগ্রহণ

বিরোধী দল বিএনপির হরতালের মধ্যেই বাংলাদেশে শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। রবিবার সকাল ৮টা থেকে দেশের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে ভোটগ্রহণ প্রক্রিয়া, যা চলবে বিকেল ৪টে পর্যন্ত।

মোট ৩০০টি আসনে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু এক প্রার্থীর মৃত্যু হওয়ায় নওগাঁ-২ কেন্দ্রের ভোটগ্রহণ বাতিল হয়েছে। তাই রবিবার ২৯৯টি কেন্দ্রে ভোট হচ্ছে। ভোটগ্রহণ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই রাজধানী ঢাকার সিটি কলেজ কেন্দ্রে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোট দিয়েছেন। তাঁর সঙ্গে ছিলেন সংশ্লিষ্ট আসনের তারকা প্রার্থী তথা অভিনেতা ফিরদৌস আহমেদ। এছাড়া, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ, বোন শেখ রেহানা এবং তাঁর পুত্র রাদওয়ান মুজিব ভোটকেন্দ্রে গিয়েছিলেন।নৌকার জয় নিয়ে আশাবাদী প্রধানমন্ত্রী। ভোট দিয়ে বেরিয়ে প্রধানমন্ত্রী জানিয়েছেন, দেশের জনগণের উপর তাঁর আস্থা রয়েছে। তাঁর দলেরই জয় হবে বলে তিনি নিশ্চিত।নিয়েছে। মোট প্রার্থীর সংখ্যা ১ হাজার ৯৬৯ জন। ভোটের আগে অশান্ত হয়ে উঠেছে বাংলাদেশের নানা প্রান্ত। শেখ হাসিনা সরকারের তত্ত্বাবধানে কোনও নির্বাচনে অংশ না-নেওয়ার কথা আগেই ঘোষণা করেছে বিএনপি, জামাত-এ-ইসলামি, বাম জোটের মতো বিরোধী শিবির। তাই নির্বাচন অবাধ এবং সুষ্ঠু ভাবে করার জন্য বুধবার থেকেই সেনাবাহিনীকে নামিয়েছে বাংলাদেশের নির্বাচন কমিশন।

More News

নববর্ষের শুভেচ্ছা হাসিনার

0
দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন  বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিওবার্তায় তিনি বলেছেন, বর্ষপরিক্রমায়  আবারও ফিরে এসেছে...

স্ত্রীদের ভারতীয় শাড়ি পোড়ান, বিএনপিকে হাসিনা

0
বিএনপির নেতারা যদি বাড়িতে গিয়ে স্ত্রীদের ভারতীয় শাড়িগুলো পোড়ান, তাহলেই বিশ্বাস করবেন তাঁরা সত্যি ভারতীয়...

৬ আন্তর্জাতিক সংস্থার বিবৃ‌তি প্রত্যাখ্যান বাংলাদেশ সরকারের

0
দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে আন্তর্জাতিক ৬ টি নাগরিক সংগঠনের বিবৃ‌তি প্রত্যাখ্যান করেছে বাংলাদেশ সরকার।  বিদেশমন্ত্রক...