Tuesday, September 27, 2022
Top Newsযুদ্ধ : পুতিনকে মোদীর বার্তায় সন্তুষ্ট আমেরিকা 

যুদ্ধ : পুতিনকে মোদীর বার্তায় সন্তুষ্ট আমেরিকা 

এইটা যুদ্ধের সময় নয়, এসসিও সামিটে গিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দেওয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বার্তায় খুশি আমেরিকা, এমনটাই জানিয়েছেন মার্কিন প্রতিরক্ষা বিভাগের শীর্ষ আধিকারিক এলি রাটনার। রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বরাবর শান্তিপূর্ণভাবে সমাধান চেয়েছে ভারত, সেই অবস্থানেরও প্রশংসা করেছে আমেরিকা।

রাশিয়ার সঙ্গে দীর্ঘদিনের বন্ধুত্ব থাকা সত্বেও পুতিনের আগ্রাসী নীতিকে সমর্থন করেনি ভারত, সেই বিষয়টিও বেশ ভাল নজরেই দেখেছে মার্কিন প্রশাসন।এসসিও সম্মেলনে যোগ দিতে গিয়ে রুশ প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে আলাদা করে দ্বিপাক্ষিক বৈঠকে বসেছিলেন মোদী। সেখানে তিনি বলেন, যুদ্ধ করার জন্য এই সময়টা একেবারেই আদর্শ নয়। উত্তরে পুতিন  বলেন, ইউক্রেন প্রসঙ্গে আপনাদের চিন্তার কারণ রয়েছে তা বুঝতে পারছি। চাই খুব তাড়াতাড়ি এই যুদ্ধ শেষ হোক। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পরে একাধিক বার ফোনে কথা বলেছিলেন মোদি-পুতিন। প্রকাশ্যেও বারবার যুদ্ধের পরিবর্তে কূটনৈতিক ভাবে আলোচনা করে সীমান্ত সমস্যা মিটিয়ে ফেলার পক্ষে সওয়াল করেছে ভারত। আমেরিকা-সহ বেশ কয়েকটি দেশের চাপের মুখে পড়েও রাশিয়ার নিন্দা করেনি নয়া দিল্লি।

More News

বিশ্ব মেরুতে বিভক্ত, ভারত সেতু : জয়শঙ্কর 

0
বিভিন্ন মেরুতে বিভক্ত বিশ্বে ভারতকে সেতু হিসেবে ব্যাখ্যা করেছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভার...

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপের আগে ছন্দে রোহিতরা

0
হায়দরাবাদে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ় জিতেছে রোহিত শর্মারা। অ্যারন...

যুদ্ধ করতে না চাইলে রুশ সেনাদের কঠোর শাস্তি 

0
যুদ্ধক্ষেত্র ছেড়ে আত্মসমর্পণ করলে বা যুদ্ধ করতে না চাইলে রুশ সেনাদের ১০ বছরের কারাদণ্ডের সাজা ভোগ করতে...