Tuesday, April 23, 2024
Science৪৯ স্মার্টফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ

৪৯ স্মার্টফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ

শীঘ্রই লাখ লাখ ফোনে বন্ধ হয়ে যাবে মেটা মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং সার্ভিস হোয়াটসঅ্যাপের কার্যক্রম।৩১ ডিসেম্বরের পর থেকে তুলনামূলক পুরোনো মডেলের আইফোন ও অ্যান্ড্রয়েড ইউজার সার্ভিসটি আর ব্যবহার করতে পারবেন না।

রিপোর্ট অনুযায়ী, আইফোন ৫, ৫সি এবং স্যামসাং, হুয়াওয়ে ও এলজি’সহ বেশ কয়েকটি অ্যান্ড্রয়েড মডেলে সার্ভিসটির কার্যক্রম বন্ধ হয়ে যাবে। এই নিষেধাজ্ঞা তালিকায় আছে ৪৯টি মডেলের স্মার্টফোন। পদক্ষেপটি বিশ্লেষণ করে বিবৃতিতে হোয়াটসঅ্যাপ বলেছে,বিভিন্ন ডিভাইস ও সফটওয়্যারে ঘনঘনই পরিবর্তন আসে। ফলে, কোন অপারেটিং সিস্টেমগুলো আপডেট করে আপডেট আনা হবে, তা নিয়মিতই পর্যবেক্ষণ করা হয়। হোয়াটসঅ্যাপ আরও বলেছে, এইসব ডিভাইসে সম্ভবত হোয়াটসঅ্যাপের শেষ নিরাপত্তা আপডেট বা এটি চালানোর মতো পর্যাপ্ত কার্যক্ষমতা নেই।আইফোনের অপারেটিং সিস্টেম আপডেট করতে ডিভাইসের জেনারেল’ সেটিংয়ে গিয়ে সফটওয়্যার আপডেট অপশনটি বাছাইয়ের পরামর্শ দেওয়া হয়েছে।ওই সব হ্যান্ডসেটে ৩১ ডিসেম্বর থেকে হোয়াটসঅ্যাপের কার্যক্রম বন্ধ হবে।

More News

পুরোনো ফোনকে নতুন করুন 

0
স্মার্টফোন অনেকদিন ব্যবহার করলে নানান সমস্যা দেখা দেয়। একটু পর পর ফোন হ্যাং হওয়া, বন্ধ...

রেশনকাণ্ডে ইডির নজরে হোয়াটসঅ্যাপ চ্যাট

0
রেশন বন্টন-দুর্নীতিকাণ্ডে জ্যোতিপ্রিয় মল্লিকের যোগ প্রমাণ করতে এবার ইডি-র হাতিয়ার দুটি মোবাইল ফোনের হোয়াটসঅ্যাপ চ্যাট।...

হোয়াটসঅ্যাপে লগইন করুন ইমেল দিয়ে

0
হোয়াটসঅ্যাপে চালু হতে চলেছে ই-মেইল ভেরিকেশন। অর্থাৎ ইউজারকে ই-মেলের মাধ্যমে অ্যাকাউন্ড ভেরিফাই করতে হবে।   যদিও এটি...