Warning: Constant WP_MEMORY_LIMIT already defined in /home/customer/www/snewz.in/public_html/wp-config.php on line 105
কৃতীদের সাফল্য-কথা - S Newz
Saturday, February 4, 2023
Top Newsকৃতীদের সাফল্য-কথা

কৃতীদের সাফল্য-কথা

ভবিষ্যতে ডাক্তার হতে চায় এবছরের মাধ্যমিকে সবার সেরা রৌনক মণ্ডল। তাঁর সাফল্যের কথা বলতে গিয়ে রৌনক জানিয়েছে টেক্সট বই খুঁটিয়ে পড়ার পাশাপাশি টেস্ট পেপার, কোয়েশ্চেন ব্যাঙ্ক নিয়মিত চর্চা করেছে।
অন্যদিকে, রৌনকের সঙ্গে যুগ্মভাবে প্রথম বাঁকুড়ার অর্ণবও জানিয়েছে ঘণ্টা ধরে পড়াশোনা নয়, টেক্সট বই খুঁটিয়ে পড়েই তাঁর সাফল্য এসেছে। এছাড়া অনলাইনে স্কুল টিচারও তাঁকে সাহায্য করেছেন। তবে তারা দুজনেই জানিয়েছে এক থেকে দশের মধ্যে থাকবে জানলেও প্রথমই যে হবে এটা ভাবেনি। এদিকে মেয়ের মধ্যে প্রথম, মেধাতালিকায় দ্বিতীয় মালদার গাজোলের কৌশিকী সরকার জানিয়েছেন ভবিষ্যতে ডাক্তার হতে চায়। তারজন্য এখন থেকেই তাঁর প্রস্তুতিও নিতে শুরু করেছে। অন্যদিকে একবছর আগে বাবাকে হারিয়ে মাধ্যমিকে পঞ্চম হয়েছে মুর্শিদাবাদের বহরমপুরের গোরাবাজার ঈশ্বরচন্দ্র ইনস্টিটিউটের ছাত্র শুভ্র দত্ত। পড়াশোনার কোনও নির্দিষ্ট সময় ছিল না বলে জানিয়েছে সে। পড়াশোনার পাশাপাশি গিটার বাজাতেও ভালবাসে শুভ্র। এদিকে মায়ের কাছে পড়াশোনা করেই মাধ্যমিক চতুর্থ হয়েছে কলকাতার শ্রুতর্ষি। আদতে নন্দীগ্রামের বাসিন্দা হলেও পাঠভবনের শ্রুতর্ষি থাকে সেলিমপুরে। মা হাউসওয়াইফ। শ্রুতর্ষির বাবা শুভঙ্কর ত্রিপাঠী জানিয়েছে তাঁর বদলির চাকরি হওয়ায় ছেলের পড়াশোনা মায়ের কাছেই। বন্ধুবান্ধবও নেই তাঁর। শ্রুতর্ষির বন্ধ বলতে বই এবং ছবি আঁকা।

More News

জেলার সঙ্গে শহরও গর্বিত করেছে, শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

0
জেলার ছাত্র-ছাত্রীদের পাশাপাশি শহরও গর্বিত করেছে। মাধ্যমিকে সফল এবং কৃতীদের এভাবেই শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা...