Warning: Constant WP_MEMORY_LIMIT already defined in /home/customer/www/snewz.in/public_html/wp-config.php on line 105
চেলসি কিনতে আবেদন করতে হবে - S Newz
Saturday, February 4, 2023
খেলাচেলসি কিনতে আবেদন করতে হবে

চেলসি কিনতে আবেদন করতে হবে

বিশ্বজুড়ে ক্রীড়াঙ্গনেও পড়েছে ইউক্রেন-রাশিয়ার সংকটের প্রভাব। এবার সেই প্রভাব গিয়ে পড়ল ইংলিশ ফুটবল ক্লাব চেলসির ওপরেও। ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের প্রতিবাদে অসংখ্য রুশ ব্যক্তি ও প্রতিষ্ঠানের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে পশ্চিমী দেশগুলো। 

এই নিষেধাজ্ঞার কবলে পড়েছেন চেলসির মালিক রুশ ধনকুবের রোমান আব্রামোভিচ।তাই চেলসি বিক্রি করে দেওয়ার সিদ্ধান্তও নিয়েছিলেন তিনি।কিন্তু এবার তাকে সেই সুযোগ নিতেও নারাজ ব্রিটেন। দেশটির সরকার বলছে, রোমান আব্রামোভিচের সব সম্পদের উপর আর্থিক নিষেধাজ্ঞা দেওয়ায় তিনি এখন চেলসি বিক্রি করতে পারবেন না।তবে ব্রিটেন সরকার জানিয়েছে, কেউ যদি চেলসি কিনতে আগ্রহী থাকে তাহলে তারা ব্রিটিশ সরকারের কাছে প্রস্তাব পাঠাতে পারে।ব্রিটেনের প্রযুক্তি মন্ত্রী ক্রিস ফিলপ বলেছেন, লাইসেন্সের শর্তগুলো অনুসারে, আব্রামোভিচ এখন ক্লাব বিক্রি করতে পারবেন না। তবে কোনও ক্রেতা যদি আগ্রহী হন, তাহলে তারা নির্দ্বিধায় ব্রিটিশ সরকার বরাবর আবেদন করতে পারেন। সেই সাথে কিভাবে এই বিক্রয় প্রক্রিয়া অনুষ্ঠিত হতে পারে, তার জন্যেও শর্তাবলী আলোচনা করতে পারেন।এছাড়া, সম্পদ বাজেয়াপ্ত করার পাশাপাশি রোমান আব্রামোভিচের উপর ভ্রমণ নিষেধাজ্ঞাও আরোপ করেছে ব্রিটেন।উল্লেখ্য রাশিয়া-ইউক্রেনের সংঘাতের মধ্যেই খ্যাতনামা ইংলিশ ক্লাবটি বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন আব্রামোভিচ। তিন বিলিয়ন পাউন্ডেরও বেশি মূল্যে চেলসি বিক্রি করার প্রত্যাশা ছিল তার।

 

More News

ইউক্রেনকে যুদ্ধবিমান দেওয়া সম্ভব নয় : ব্রিটেন

0
বর্তমান পরিস্থিতিতে ইউক্রেনে যুদ্ধবিমান পাঠানো সম্ভব নয়। এভাবেই ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির আর্জি খারিজ করে...

যুদ্ধ শুরুর মুখে আমেরিকা-ন্যাটো : রাশিয়া

0
আমেরিকার কাণ্ডজ্ঞানহীন নব্য উপনিবেশবাদী ও সম্প্রসারণবাদী নীতি ইউরোপ এবং সম্ভবত সারা বিশ্বকে বিপর্যয়কর যুদ্ধের মুখে...

যুদ্ধে হতাহত ইউক্রেনের ১৮ হাজার অসামরিক নাগরিক

0
১১ মাস রুশ হামলায় ইউক্রেনে ১৮ হাজারেরও বেশি অসামরিক নাগরিক হতাহত হয়েছেন। তাদের মধ্যে নিহত...