Monday, July 22, 2024
Top Newsতিস্তা প্রকল্পে আগ্রহী ভারত-চীন : হাসিনা

তিস্তা প্রকল্পে আগ্রহী ভারত-চীন : হাসিনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,তার সরকার তিস্তা মহাপরিকল্পনা প্রকল্প বাস্তবায়নে দেশ ও জনগণের জন্য যে প্রস্তাব সবচেয়ে বেশি লাভজনক তা গ্রহণ করবে।

শেখ হাসিনা বলেছেন, যেহেতু ভারতের কাছে বাংলাদেশের তিস্তার জলের দাবিটা অনেক দিনের সেক্ষেত্রে ভারত যদি তিস্তা প্রকল্পটি করে দেয় তবে বাংলাদেশের সব সমস্যারই সামাধান হয়ে যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভারত যখন এগিয়ে এসেছে তখন তাঁরা এটাই মনে করেন যে ভারতের সাথে যদি বাংলাদেশ এই তিস্তা প্রকল্প বাস্তবায়ন করে তাহলে বাংলাদেশে জল নিয়ে প্রতিদিন সমস্যায় পড়তে হবে না। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন,তিস্তা প্রকল্প বাস্তবায়নের জন্য চীন ও ভারত আলাদা আলাদা প্রস্তাব দিয়েছে। বাংলাদেশের জনগণের জন্য যে প্রস্তাবটি অধিক লাভজনক ও উপযোগী হবে সেটাই গ্রহণ করা হবে। মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রতিক দ্বিপাক্ষিক ভারত সফর নিয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছেন, তিস্তা প্রকল্পের বিষয়ে কোন প্রস্তাবটা নিলে, কতটুকু ঋণ নিলে এবং কতটুকু পরিশোধ করতে হবে,কতটুকু দিতে পারা যাবে,এসব কিছু বিবেচনা করেই পরিকল্পনা নিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভারত যেহেতু বলেছে তিস্তা মহাপরিকল্পনা প্রকল্প করতে চায় এবং টেকনিক্যাল গ্রুপ বানাবে, তাই তারা অবশ্যই আসবে। বাংলাদেশের সরকার যৌথভাবে সেটা দেখবে।

More News

অগ্নিগর্ভ বাংলাদেশ, বন্ধ পেট্রাপোল-মহদীপুর বন্দর 

0
কোটা সংস্কার আন্দোলনের জেরে অগ্নিগর্ভ বাংলাদেশ। এই পরিস্থিতিতে কার্যত বন্ধ ভারত-বাংলাদেশের পেট্রাপোল-মহদীপুর সীমান্ত। যারফলে উত্তর ২৪...

বাংলাদেশ থেকে ফিরলেন ৪৫০০ ভারতীয় পড়ুয়া 

0
কোটা বিরোধী আন্দোলনে অশান্ত বাংলাদেশ থেকে এখনও পর্যন্ত সাড়ে চার হাজারের বেশি ভারতীয় পড়ুয়াকে দেশে...

বাংলাদেশে ৫৬ থেকে সংরক্ষণ কমল ৭ শতাংশে

0
বাংলাদেশে ৫৬ শতাংশ থেকে সংরক্ষণ নামল ৭ শতাংশে। রবিবারই বাংলাদেশের সুপ্রিম কোর্ট জানিয়েছে, সরকারি চাকরির...